সিবিএন ডেস্ক:

খাগড়াছড়ি ও রাঙ্গামাটিতে সৃষ্ট সমস্যা সমাধানে কাজ করছে সরকার, এবং সকলকে শান্ত থাকার আহ্বান জানানো হয়েছে অন্তর্বর্তী সরকারের পক্ষ থেকে। শুক্রবার (২০ সেপ্টেম্বর) প্রধান উপদেষ্টার কার্যালয় থেকে প্রকাশিত এক বার্তায় এ তথ্য জানানো হয়।

বার্তায় উল্লেখ করা হয়, ১৮ সেপ্টেম্বর গণপিটুনির ফলে একজন ব্যক্তির মৃত্যুর পর চলমান হামলা ও প্রাণহানির ঘটনায় সরকার গভীরভাবে দুঃখিত। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সর্বোচ্চ সংযম দেখাতে এবং পার্বত্য তিন জেলায় বসবাসকারী জনগণের নিরাপত্তা নিশ্চিত করতে নির্দেশ দেওয়া হয়েছে। সরকার শান্তি, সৌহার্দ্য ও সম্প্রীতি প্রতিষ্ঠায় বদ্ধপরিকর।

এতে বলা হয়, আইন নিজ হাতে তুলে না নেওয়া এবং ধ্বংসাত্মক কাজে লিপ্ত না হওয়ার জন্য সকলকে সতর্ক করা হচ্ছে। আইন নিজের হাতে নেওয়া এবং সম্পত্তি ধ্বংস করা দণ্ডনীয় অপরাধ। সহিংসতার ঘটনার সুষ্ঠু তদন্ত ও দায়ী ব্যক্তিদের বিচার নিশ্চিত করার লক্ষ্যে একটি শক্তিশালী তদন্ত কমিটি গঠন করা হবে। আহতদের সুচিকিৎসার ব্যবস্থা নিশ্চিত করতে সংশ্লিষ্টদের নির্দেশ দেওয়া হয়েছে।

প্রধান উপদেষ্টা কার্যালয় জানায়, শনিবার (২১ সেপ্টেম্বর) স্বরাষ্ট্র উপদেষ্টার নেতৃত্বে সরকারের উচ্চপর্যায়ের প্রতিনিধি দল খাগড়াছড়ি ও রাঙ্গামাটি পরিদর্শনে যাবে। প্রতিনিধি দলে থাকবেন স্বরাষ্ট্র উপদেষ্টা, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক উপদেষ্টা, স্থানীয় সরকার উপদেষ্টা এবং প্রতিরক্ষা ও জাতীয় সংহতি উন্নয়ন বিষয়ক প্রধান উপদেষ্টার বিশেষ সহকারী।

আরও খবর পেতে যুক্ত থাকুন কক্সবাজার নিউজ এর সাথে।